এলন মাস্কের জন্য খোলা চিঠি

প্রিয় এলন মাস্ক, আপনি একজন উদ্দ্যোক্তা । আপনার স্পেস এক্স ও টেসলার খুব ভাল উদ্দ্যোগ । বিভিন্ন মিডিয়ার মাধ্যমে জানতে পারলাম আপনাদের মঙ্গলে যাওয়ার জন্য সঙ্গী খুঁজতেছেন । আসলে মহাকাশ নিয়ে আমার আগ্রহ তেমন নাই । তবে মহাকাশ বিষয়ক সংবাদ আমার অনেক ভাল লাগে ।

আপনাদের যাওয়ার সঙ্গী খুঁজে না পান তাহলে আমাকে নিতে পারেন । আমি একজন বেকার ছেলে । পড়াশুনাতে খুব বেশি ভাল ছিলাম না । আমি ডিপ্লোমা করেছি । আমার বিষয় ছিল ইলেক্ট্রনিক্স । কিন্তু সেখানেও আমি খুব ভাল না । প্রোগ্রামিং ভাল লাগত কিন্তু সময়ে ব্যবধানে সেটা আর করিনাই । আমি মধ্যবিত্ত পরিবারের ছেলে । এক চাহিদা মিটলে অন্য চাহিদা মেটে না । তাই সব দিক থেকেই মন উঠে গেছে ।

আমার পরিচয় দেওয়া হয়নি । আমি মোতাহারুল হাসান সুমন। আমি বাংলাদেশের এক গ্রামে বাস করি ।আমার পরিবার বলতে আমার একটা মেয়ে ও আমার মা আছেন । আমার মেয়ে আমার কাছে থাকে না। তবে আমি তাদের নিয়েই চিন্তা করি । তাদের জন্য হয়তো কিছু করতে পারিনি । তবে মরে যাওয়ার আগে এমন কিছু করে মরতে চাই যেখানে আমার মেয়ে গর্ব করে বলতে পারে হ্যা আমার বাবা হিরো ছিলো ।

হয়ত সেটাও সম্ভব নয় । কেননা আমি মানসিক ভাবে হতাশাগ্রস্থ। আমি ডিজিটাল মার্কেটিং ও ওয়েব ডেভোলপমেন্ট সম্পর্কে জ্ঞান আছে । নিজের মনোযোগের অভাবে কাজ করতে পারি না । ইনকাম করতে পারি নাই । যেহেতু আমার মূল্য নেই সমাজে ।

আত্মহত্যা মহা পাপ তাই আমি মরতেও পারিনা ।  সেহেতু যেকোন রিস্কের কাজে যদি যাই সেটা কোন প্রভাব পড়বে না ।

আপনারা মঙ্গল কিংবা চাদে যাওয়া নিয়ে রিসার্স করেন । সেখানে অনেকি প্রানের ভয়ে যেতে চাইবে না । যদি আমাকে সেই সুযোগ দেন তাহলে আমি যেতে রাজি আছি ।

আপনার সুস্থতা কামনা করে এখানে আমার লিখা সমাপ্ত করছি ।

আপনার একান্ত

মোতাহারুল হাসান সুমন

Leave a Comment