পুরানো দিনের কথা

মুলত আমি অনেক কথায় ভুলে যায় । পড়াশুনা ভুলে যায় । পরীক্ষার খাতায় তেমন ভাল রেজাল্ট করতে পারি না । জীবনকে অনেক সহজ ভাবেই নিয়ে থাকি । আসলে অনেক সময় পুয়ানো দিনের কথা মনে পড়ে যায় ।

আমি ফেইসবুকে তেমন কিছুই আর শেয়ার করবো না । ব্যক্তিগত বিষয় বা মতামত এখানেই শেয়ার করবো ভাবছি । তাই লিখাটা লিখছি । আসলে বয়স আমার ২৭ পার হয়েছে । চুল গুলো পেকে যাচ্ছে। অনেকের কথা মনে হয় আবার অনেকের কথা ভুলে গেছি ।

তবে হাইস্কুল ছিল জীবনের অন্যতম মজার জীবন । আমি ডিপ্লোমা করেছি । সেখানে আমি তেমন মজা পাই নি। আমার চিত্ত রঞ্জন স্যারের কথা মনে থাকবে সারা জীবন। হান্নান স্যারের কথা । আশরাফ স্যার আহা স্যার ছিলেন সেই রকম কড়া মানুষ । আজ তিনি নেই স্যারের পিটানোর কথা আজো মনে হয় । স্কুলের অনেক স্যার ছিলেন । হয়তো নাম মনে নাই অনেক স্যারের । তবুও যদি মনে করতে যাই তাহলে ১৫-২০ স্যারের নাম মনে আসবে।

রুমন ও সাব্বির ছিল আমার সেই আদি ও অতি বন্ধু। আমি হয়তো তাদের মতন পর্যায়ে নেই । তারা আমাকে মনে করে না । আমি তাদের মনে করি বৈকি। তাদের সাথে স্কুলে সেই মজা করতাম ।

ভাল করে পড়লে ভাল কিছুই পাবে আর খারাপ করে পড়লে জীবনের কিছুই পাবে না । তবে কৌশল করে চললে ভাল হতে হবে না খারাপ হতে হবে না ।তবে হবে অন্যতম হয়ে বেচে থাকবে । কৌশল শিখতে গেলে বই পড়তে হবে । তাই অভ্যাস এখন থেকেই করতে হবে । যা আমি পারিনি। 

একটা বিষয় খারপ লাগে আমি আজ কিছুই করতে পারলাম না। আমার ব্যাচের অনেকেই অনেক কিছু করছে ।

সবার মাঝে থেকে কবে চলে যাব জানি না তবে যদি আপনি যদি বাচতে চান তাহলে তাহলে খারপ হয়ে বাচুন না হলে ভাল হয়ে । মাঝ স্তরের হয়ে বেচে থাকবেন না ।

যায় হোক জানিনা আমার ব্লগ কেউ পড়ে কিনা জানিনা । আমি একটার পর একতা লিখা লিখতে থাকবো ।

জীবঙ্কে আপনি কেমন দেখতে চান?

Leave a Comment