সিম কার্ড কেনার নেশা

এক সময় সিম কার্ড কেনার নেশা ছিল । মোবাইল ফোন এর নেশা ছিল । এক সময় মোবাইল ফোন অপারেটরদের বিজ্ঞাপনের কাটিং করে রাখতাম । আমার ব্যবহারের প্রথম মোবাইল ফোন Nokia 1100 । প্রথম সিম কেনা হয় ১২০০ টাকাতে ।এখন সিমের দাম অনেক কম।তবে মজার  ব্যাপার বাংলালিংক এক সময় ঝাকাতে বিক্রি হতোম ।

তখনকার প্যাকেজ গুলোর নাম খুব সুন্দর ছিল । মিষ্টি কমলা ছিল বাংলালিংকে প্রি পেইড প্যাকেজ। সিটিসেল ওয়ান ছিল সিটিসেল এর প্যাকেজ । সিটিসেল থেকে সিটিসেল ২৫ পয়সা মিনিট ছিল । গ্রামীন ফোনের Djuice  ছিল তখনকার ছাত্রদের কাছে প্রিয় সিম । কেননা  প্রথমের মিনিট চার্জ করতো এর পর ফ্রিতে কথা বলতো । তবে সেটা ছিল রাতের বেলায় ।

খুব ভাল ছিল সেইদিন গুলো । 

ইন্টারনেট প্যাকেজ ছিল ৩০০ টাকায় ১ জিবি এ মাস । তখন ছিল EDGE এবং GPRS এর আমল । তবে এই নিয়ে আপনার সাথে আরো অনেক কিছুই শেয়ার করবো । ২ জি ছিল তখন।

সিম কেনা শুরু হয় বাংলালিংক দিয়ে । এরপর একের পর এক সিম কিনতে থাকি । নম্বর গুলো তালিকা করতাম । এখন কমে গেছে সিম কেনা । এখন আইডি দ্বারা বেশি সিম কেনা যায় না । আমার আইডি কার্ড দিয়ে ১৫ টা সিম রেজিষ্ট্রেশন করা হয়েছে । তবে আমার প্রায় ২১ টা সিম রেজিষ্ট্রেশন করা ছিল । বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর নীতিমালা অনুযায়ী একটা এন আইডি দিয়ে ১৫ টার বেশি সিম রেজিষ্ট্রেশন করা যাবে না ।

এখনা হাজার টাকায় ফোন ও সিম দুই পাওয়া যায় । এখন সিমের দাম ২০০ টাকা কিংবা এর কম দাম । মেলা হলে তো কোন কথায় নাই শুধু রিচার্জ করুন আর সিম নিয়ে জান।

 

Leave a Comment