বাংলা ব্লগ

আমার এই ব্লগের মতন ব্লগ লিখতে চান? কোন সমস্যা নাই আমি আপনার জন্য আমি আছি। আপনি চাইলে আমার কাছে থেকে সেটাপ করে নিতে পারেন।

আমার কাছেই এই ধরনের সেবা পাবেন। ওয়েব হোষ্টিং ও ডোমেইন রেজিষ্ট্রশন আমি করে দিব।

কেন করবেন ব্লগ ?

আপনি চাইলে আপনার প্রতিদিনের ডাইরি অনলাইনে প্রকাশ করতে পারবেন। আপনার সেবা সম্পর্কে জানাতে পারবেন।

ব্লগ করে কি ইনকাম করতে পারবেন?

হ্যাঁ আপনি ব্লগ করে ইনকাম করতে পারবেন । অনেক ভাবেই ইনকাম করতে পারবেন।

ইনকাম করতে কি সাহায্য পাবেন?

হ্যাঁ আপনার ওয়েবসাইট থেকে ইনকাম করতে আমি আপনাকে সাহায্য করবো। কেন সাহায্য করবো এই প্রশ্ন করতে পারেন। আপনার ইনকাম হলে আমি নিজেকে স্বার্থক মনে করবো । তবে আপনার ওয়েব সাইটটি যদি ব্লগ হয় তাহলে করবো । অন্য কোন ধরনের ওয়েব সাইট বানিয়ে নিলে সেটার দায়িত্ব আমি নিব না ।

আমি আপনাকে সাহায্য করবো যতদিন পর্যন্ত না আপনার ইনকাম হচ্ছে । তবে আমি কিন্তু ফ্রিতে আপনাকে সাইট তৈরি করে দিব না । আমার কাছে থেকে ডোমেইন , হোষ্টিং ও সেটআপ করে নিতে হবে । প্রতি বছর ডোমেইন ও হোষ্টিং রেনু করতে হবে।

আমি আপনাকে প্রতিনিয়ত আপডেট করতে থাকবো ।

এবার আসুন খরচ কেমন আসতে পারে? প্রতি বছর ডোমেইনের দাম বৃদ্ধি পাচ্ছে । সুতরাং সেই অনুপাতে আপনার প্রথম বছর ১০৫০ টাকা ডোমেইন কিনতে লাগবে। হোষ্টিং খরচ প্রতি বছর ৫০০০ টাকা । যদি আপনি ৫ জিবি হোষ্টিং স্পেস নেন সেক্ষেত্রে । যদি এক বছরে ৫ জিবির বেশি ব্যবহার করে থাকেন তাহলে আপনাকে প্যাকেজ আপগ্রেড করতে হবে ।

সেট আপ চার্জ এর কথায় আসি ওয়ার্ডপ্রেস সেট আপ , এস ইও এর প্লাগিনস সেট আপ সহ আরো কিছু কাজ আছে সেটা করার জন্য চার্জ পড়বে ৩০০০ টাকা। এইটা ফ্রি থিম দিয়ে করে দিব ।

প্রতিদিন আপনাকে একটি করে আর্টিকেল অথাৎ লিখা পোষ্ট করতে হবে । ৯০ দিনের মধ্যে আপনার ৯০ টি আর্টিকেল হলে আমরা ইনকামের দিকে এগিয়ে যাব।

কত ইনকাম হতে পারে যদি বলেন তাহলে এইটার কোন গ্যারান্টি আমি দিতে পারবো না । এইটা নির্ভর করবে আপনার মার্কেটিং এর উপরে ।

তবে আমি কিন্তু আপনাকে শিখাবো এইটার জন্য কোন প্রকার ফি দিতে হবে না । তবে এডভান্স কিছু শিখার জন্য আপনাকে পে করতে হবে।

তাহলে আসুন হিসাব করি একটা ব্লগ আমাকে দিয়ে বানিয়ে নিতে কেমন খরচ হবে ১০৫০+ ৫০০০ + ৩০০০ + ২৫০ (গেটওয়ে চার্জ) = ৯৩০০ টাকা খরচ হবে।

আমার এডভান্স কোর্স ফি জানিয়ে রাখি ১২৫০০ টাকা মাত্র। সারা জীবন সেবা পাবেন ।

যদি আপনার ইনকাম ৬ মাসের মধ্যে না হয় তাহলে আপনার সেটআপ চার্জ ফেরত দিব ।

ডোমেইন হোষ্টিং কেনার পরে ৫ ঘন্টার ব্যাসিক ট্রেনিং দেওয়া হবে। তবে সেটা হবে অনলাইনে ।

আপনি চাইলে নিউজ পোর্টালও বানাতে পারেন । সেটাতে আমার মোটামোটি ৪ বছরের অভিজ্ঞতা আছে। সেটার জন্য আপনাকে বাড়তি খরচ করতে হবে । আর কোন তথ্য জানার থাকে তাহলে আমাকে জানাবেন

আর্টিকেল যদি আপনার ভাল লাগে তাহলে আমি নিজেকে ধন্য মনে করবো।