বউ দেখানোর প্রতিযোগিতা

সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন মিডিয়াতে একটা ট্রেড চলছে। বউ দেখানোর প্রতিযোগিতা। সভ্যতা আজ নষ্ট হয়ে যাচ্ছে। আমি এই কথা লিখছি আপনি আমাকে বলবেল পুরাতন আমলের লোক । আসলে কিন্তু তা নয় । আল্লাহ্‌ আমার সৃষ্টি করছেন। স্বামী স্ত্রীর ঢাল স্বরূপ। আমরা মানছি না সৃষ্টির সেরা জীব হিসেবে।

আমরা অকৃতজ্ঞ ছাড়া আর কিছুই না । ফেইসবুক সহ অন্যান্য মিডিয়াতে বউয়ের সাথে সেলফি তুলে তা আপলোড দিচ্ছে । আপনার ছবি অনলাইনে মানেই এর কোন প্রাইভেসি নাই । প্রতিটা কোম্পানি যতই বলে থাকুক প্রাইভেসি দিবে আসলে কিন্তু তা নয় ।

বউ দেখি মূলত আমরা সবাইকে দেখাচ্ছি যে আমার বউ আছে । সাথে একটা কাজ হচ্ছে সেটা হলো পাপে ভাগিদার হচ্ছেন। এপার না হয় বেচে যাব কিন্তু ঐপারের চিন্তায় নাই ।

শুধু তাই নয় বউকে নিয়ে অনেক গল্প চলে আমাদের শিক্ষিত সমাজে। তবে কৃষিজীবী মানুষ অনেক ভাল আছেন । কাজ করে অনলাইনে দুইডা গান শুনেন কিংবা ফেইসবক দেখেন এরপর ঘুমিয়ে যায় ।

শিক্ষিত হচ্ছি কিন্তু বুদ্ধি হারিয়ে যাচ্ছে । বউকে বেপর্দা করে চলার সুযোগ করে দিচ্ছি । কার বউ কত সুন্দর ও কত ধরনের কথা আসতে পারে সেটা মাঠ ঘাটে কিংবা অফিস ঘুরলেই বুঝতে পারবেন ।

আপনার বউয়ের ইজ্জতের দাম আপনাকেই রাখতে হবে । যেখানে সেখানে ছবি প্রকাশ থেকে বিরত থাকতে হবে । বউ দেখানোর বস্তু নয় । এইটা ঘরের মানান ।

Leave a Comment