ভারতের বাজারে নাথিং ফোন ২

নাথিং ফোন এর নতুন মডেল নাথিং ফোন ২ এখন ভারতে বাজারে পাওয়া যাবে। ফ্লিপকার্ট এর মাধ্যমে ভারতের বাজারে এলো নাথিং ফোন ২।

কিছুদিন আগে থেকে ইউ এস, ইউ কে, ক্যানাডা এবং ইউরোপের মার্কেটে এই ফোন পাওয়া যাচ্ছে। জানা গেছে ২১ জুলাই দুপুরের দিকে ফ্লিপকার্ট ও নির্বাচিত কিছু আউটলেটে পাওয়া যাচ্ছে ।

ভারতের বাজারে দুইটি রঙ ও তিনটি স্টোরেজ মেমোরি অপশনে পাওয়া যাবে। ভারতীয় বাজারে পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ , যার দাম পড়বে ৪৪,৯৯৯ ভারতীয় রুপি। বাংলাদেশি টাকায় প্রায় ৬০,০০০ টাকা পড়বে। ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ৪৯৯৯৯ রুপি, বাংলাদেশি টাকায় প্রায় ৬৭,০০০ টাকা। ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ এর দাম পড়বে ৫৪,৯৯৯ রুপি, বাংলাদেশি টাকায় ৭৩,০০০ টাকা।

ফ্লিপকার্ট ৫০০০ রুপি ডিসকাউন্ট চলছে। এখনো বাংলাদেশের বাজারে অফিশিয়াল ভাবে আসার কোন খবর জানা যায়নি।

নাথিং ফোনের এই মডেল ৬.৭ ইঞ্চি এর LTPO OLED ডিসপ্লে, ডিসপ্লের প্রোটেকশন হিসেবে দেওয়া হয়েছে Corning Gorilla Glass। কোম্পানি ফোনের চিপসেট হিসেবে Qualcomm SM8475 Snapdragon 8+ Gen 1 (4 nm) ব্যবহার করেছে। অক্টা কোরের সিপিউ ব্যবহার করেছে। গ্রাফিক্স এর জন্য Adreno 730 ব্যবহার করা হয়েছে।

Android অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত হচ্ছে । তবে এই ফোনে Nothing OS 2 দেওয়া হয়েছে যা Android 13 এর উপর ভিত্তি করে নির্মিত।

ডুয়াল ক্যামেরার এই ফোনটি আগের ফোনটির মতই টান্সপারেন্ট ব্যাকপার্ট। 50 MP এরে ব্যাক ক্যামেরা ও ফ্রন্ট ক্যামেরা হিসেবে 32 MP দেওয়া হয়েছে।

ফোনটি ডার্ক গ্রে ও সাদা রঙে বাজারে এসেছে। বিভিন্ন সুবিধা সম্বলিত ফোনের অডিও পোর্ট নাই।

ফোনটির ব্যাটারি 4700 mAh ক্যাপাসিটি যা চার্জ করার জন্য 45W এর চার্জার রয়েছে । 15 W এর ওয়ারল্যাস ও 5 W এর রিভার্স ওয়ারল্যাস সাপোর্টের ফোন ।