দেশেই সংযোজন হবে OnePlus এর মোবাইল ফোন

বাংলাদেশের বিভিন্ন মোবাইল কোম্পানি তাদের ফোন সংযোগন করে আসছে । এদের মধ্যে স্যামসাং, রিয়ালমি , ভিভো উন্নতম । খুব শীঘ্রই OnePlus এ মোবাইল ফোন সংযোজন শুরু হবে।

গাজীপুরের বেনলি ইলেকট্রনিক এন্টারপ্রাইজের কারখানায় সংযোজন হবে OnePlus এর মোবাইল ফোন । এই কারখানায় OPPO ও RealMe ব্র্যান্ডের হ্যান্ডেসেটও সংযোজন হয় ।

ওয়ান প্লাস ব্যান্ডের কোম্পানি হচ্ছে ওয়ান প্লাস টেকনোলজি (শেনজেন) কোং লিমিটেড। এই কোম্পানির সঙ্গে বেনলি ইলেকট্রনিক এন্টারপ্রাইজ সংশ্লিষ্ট চুক্তিও সেরেছে। বেনলি ২০১৯ সালের সেপ্টেম্বরে স্থানীয়ভাবে মোবাইল হ্যান্ডসেট উৎপাদন বা সংযোজনকারী প্রতিষ্ঠান হিসেবে বিটিআরসির এ ক্যাটাগির সনদ পায়।

বিডার তথ্য অনুয়ায়ী, বেনলি শতভাগ বিদেশি বিনিয়োগকারী প্রতিষ্ঠান। তারা এনবিআর হতে অপো, রিয়েলমি এবং ওয়ানপ্লাস ব্র্যান্ডের হ্যান্ডসেটের সংযোজনে ৭ দশমিক ৫ শতাংশের অতিরিক্ত মূল্য সংযোজন করে অব্যাহতি নিয়েছে।

বেনলি ইলেক্ট্রনিক্সের কর্মকর্তারা (নাম প্রকাশে অনিচ্ছুক) বলছেন, ওয়ানপ্লাস হ্যান্ডসেট সংযোজনের জন্য তারা তাদের কারখানা বাড়িয়েছেন। নতুন জনবলও নিয়েছেন। এছাড়া এই ব্র্যান্ডের হ্যান্ডসেট বাজারজাতে ও আফটার সেলস সার্ভিসের জন্য আলাদা চ্যানেল লাইন-আপ করছেন তারা।

বিটিআরসি বলছে, বাংলাদেশের মোবাইল হ্যান্ডসেটের চাহিদা ও আর্থ সামাজিক উন্নয়নের বিষয়টি বেনলিকে অপো, রিয়েলমির পাশাপাশি ওয়ানপ্লাস ব্র্যান্ডের হ্যান্ডসেট সংযোজনেও অনুমতি দেয়া হচ্ছে।দেশে কারখানা করা উল্লেখযোগ্য ব্র্যান্ডগুলো হলো স্যামসাং, আইটেল-ট্র্যানসান, নোকিয়া, শাওমি, সিম্ফনি, ফাইভস্টার, লাভা (বর্তমানে বেনকো), উইনস্টার, ভিভো, অপো, রিয়েলমি, ওয়ালটন, লিনেক্স, আরএফএল, মাইসেল, ডিটিসি।

Leave a Comment